মেনু নির্বাচন করুন
খবর

ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং সেবা এখন পনাউল্লাহ বাজারে

‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ জনগণের দূরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু করেছে। এরই অংশ হিসেবে বুধবার সিলেটের বিশ্বনাথে উপজেলার অলংকারী ইউনিয়নের পনাউল্লাহ বাজারে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথির হিসেবে এজেন্ট ব্যাংকিং এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গ্রামের সাধারণ জনগণকে সহজে ও কম খরচে সরকারি-বেসরকারি সেবা সহযে পৌঁছে দেওয়ার জন্য দেশের সবকটি ইউনিয়নে থাকা ডিজিটাল সেন্টারগুলো কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়ন ডিজিটাল সেন্টারও অত্যন্ত সুনামের সহিত কাজ করে যাচ্ছে। সফল কাজের অংশ হিসেবেই গ্রামের মানুষকে সহযে ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার জন্য ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু হচ্ছে। প্রবাসী অধ্যুষিত এই এলাকার সাধারণ জনগণকে এখন আর উপজেলা বা জেলা শহরে যেতে হবে না।

পনাউল্লাহ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হিরা মিয়ার সভাপতিত্বে ও অলংকারী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সুরমান আলী সুমনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তব। “আমার গ্রাম, আমার শহর” বাস্তবায়ন করতে গ্রামের সাধারণ মানুষকে ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যেই ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর কার্যক্রম বিশ্বনাথের প্রত্যান্ত অঞ্চলে শুরু করেছে। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মদ্রাসা অধ্যক্ষ মুফতি এ.কে.এম মনোওর আলী, বিশ্বনাথ থানার এস.আই মিজানুর রহমান, ব্যাংক এশিয়া লিমিটেড, সিলেট মেইন ব্রাঞ্চের ম্যানেজার মশিউর বর চৌধুরী, কর্মকর্তা আব্বাছ আলী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ সালেহ আহমদ ও স্বাগত বক্তব্য রাখেন ব্যাংক এশিয়ার প্রতিনিধি ইমাদ উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন অলংকারী ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার সজ্জাদ মিয়া, ৩নং ওয়ার্ডের মেম্বার সাইদুর রহমান, ৬নং ওয়ার্ডের মেম্বার শায়েকুর রহমান, মুরব্বী চুনু মিয়া, আত্তর আলী, নূরুল আলম, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি মিজানুর রহমান মোজাহিদ প্রমুখ।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৯-০৫-২২

আর্কাইভ তারিখ

২০২০-০৫-৩০


Share with :

Facebook Twitter